সুন্দর ফিরে আসে
- চিন্ময় বসু ১৮-০৫-২০২৪

৮|৬|২০

গোধূলির ঘরের কিনারায়,
অথবা অস্থিরমতি দুর্নামের
ঘেরাটোপ থেকে বেরিয়ে
অথবা অসীমে নোঙর করা
জাহাজের মত এক সকালে,
অথবা সরু কোন নদীর
ডালপালা ঘেরা শরীরে,
বিরক্তি নয় মুক্তিও নয়,
শুধু ফুটে আছি।

পৃথিবীর পর্দা দু ফাঁক হয়।
সত্য ও রূপকথা গল্পের
পুরনো দ্বন্দ্বকে ফেলে ,
মিথ্যা প্রমাণগুলির ছাইএর ওপর
রূপ ও বাস্তবের
সংযোগ, মাতামাতি ও বিবাহ সম্পন্ন হয়।
মিহি সত্য, বিদ্যুত ও সুন্দরের
শান্ত ঢেউ ও স্রোত চোখে আসে।
আধ খোলা তরবারির মত
তোমার বাঁকা হাসি,
তুমি গভীর ঘুমের ভিতর
ঘুমকে অস্বীকার করেছ,
তুমি স্পর্শ, আর দৃষ্টি অস্বীকার করেছো
দিনের আলোয়।
তুমি আমাদের মাঝখানে
দাঁড়িয়ে আমাদের অস্বীকার করেছো।
তুমি দিন না রাত না,
তুমি রাতের গভীরে
এক আলোর ঝলক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

chinmoybose
০৯-০৬-২০২০ ২০:৫৩ মিঃ

ধন্যবাদ

murslin
০৯-০৬-২০২০ ০০:৩৯ মিঃ

অসাধারণ লিখেছেন স্যার ।

Vulomon
০৮-০৬-২০২০ ১৮:৪৮ মিঃ

অসাধারণ সমন্বয়।